ডাউনলোড করুন ক্যাবল টিভি ব্রডকাস্টিং সফটওয়ার iCable Player 12.0 (ক্যাবল টিভি চ্যানেল অপারেটরদের জন্য) - সাইফ টেকটিউন্স ব্লগ

আপনার শিশুকে স্কুলে পাঠান

Breaking Tips

Wednesday, April 22, 2015

ডাউনলোড করুন ক্যাবল টিভি ব্রডকাস্টিং সফটওয়ার iCable Player 12.0 (ক্যাবল টিভি চ্যানেল অপারেটরদের জন্য)

ডাউনলোড করে নিন স্থানীয় ক্যাবল টিভি চ্যানেল চালানোর সফটওয়ার, ফটোশপ ৭, ভিজুয়েল বেসিক ৬।০,প্রয়োজনীয় কোডেক, ফ্ল্যাশ ম্যাকের, ফ্ল্যাশ প্লেয়ার
এই সফটওয়ার গুলো দিয়ে গ্রাফিক্স ডিজাইন, ফ্ল্যাশ ডিজাইন করতে পারেন ও তাছারা রয়েছে HD Quality ভিডিও চালানোর লেটেস্ট কোডেক।
আশা করি ভালো লাগবে।
ক্যাবল টিভি ব্রডকাস্টিং সফটওয়ার
কোন রেজিস্ট্রেশান কোড প্রয়োজন নাই।
iCable Player 12.0
** Desktop ডিসপ্লে প্রপারটিস এ কালার কোয়ালিটি 16 bit সেট করতে হবে।
Mobile : 01780 404839 
                  01833 673077
বাংলা ভিডিও টিওটিরিয়াল ডাউনলোড করুন
সং প্লে লিস্ট
সিডিউল অ্যাড
মোভি সিডিউল
ম্যানুয়াল অ্যাড
ডেডিকেশান
লাইভ এস, এম,এস, ব্রেকিং নিউজ
ফোল্ডার ফ্ল্যাশ, চ্যানেল লগো, পিকচার লগো, জিফ লগো
ফুল বর্ডার, এল শেপ ফ্ল্যাশ অ্যাড, এক্সট্রা ফ্ল্যাশ, এক্সট্রা লগো
ইমেজ স্ক্রলার,ফ্লাশ ডেইট টাইম, ডিটেলস ডেইট টাইম
সং নেইম,আল অয়েজ মুভি নেইম,সং নেইম স্ক্রলার
iCable Player©  এর উল্লেখ্যযুগ্য ফিচার সমূহ নিন্মে দেয়া হল –

স্ক্রীনবর্ডারঃ
iCable Player© এ ভারতীয় মিউজিক চ্যানেল সঙ্গীত বাংলা ও 9XM মত গান পরিবর্তনের সাথে এবং নির্দিষ্ট সময় পর পর  বর্ডার পরিবর্তন হয় যা ভিডিও চলাকালীন স্ক্রীন এর উপরের ও নিচের অংশে (সিনেমা স্কোপে) প্রদর্শিত হয়। আকর্ষণীয় বেশ কিছু বর্ডার প্রোগ্রাম এর সাথে দেয়া আছে। তা ছাড়া ব্যাবহারকারীরা পছন্দ মত বর্ডার তৈরী করে বর্ডার ম্যানেজের এর সাহায্য স্ক্রীন এ প্রদর্শন করতে পারবে।
মুভী সিডিউলঃ
iCable Player© ব্যাবহারকারী তার পছন্দমত সময় ও তারিখ অনুযায়ী মুভী চালাতে পারবে। এতে ব্যাবহারকারী এক সপ্তাহ/এক মাস/ছয় মাসের বা যে কোন সময় পর্যন্ত মুভী সিডিউল সেইভ করতে পারবে যা সেট করা সময় ও তারিখ অনুযায়ী সয়ংক্রীয় ভাবে চালো হবে।
সং প্লে লিস্টঃ
সং রিকুয়েস্টঃ
দর্শক তার পছন্দ অনুযায়ী মোবাইল এস,এম,এম এর মাধ্যমে পছন্দের গান রিকুয়েস্ট করতে পারবে, যাতে গান চলা কালীন সময় ভিডিও স্ক্রীনে রিকুয়েস্টকারী দর্শকের নাম প্রদর্শন করবে।
সং ডেডিকেশানঃ
দর্শক তার পছন্দ অনুযায়ী মোবাইল এস,এম,এম এর মাধ্যমে পছন্দের গান অন্য আরেক জন দর্শক কে ডেডিকেট করতে পারবে, যাতে গান চলা কালীন সময় ভিডিও স্ক্রীনে রিকুয়েস্টকারী দর্শকের নাম ও যাকে ডেডিকেট করা হয়েছে সেই দর্শকের নাম প্রদর্শন করবে।
উল্লেখ্য যে,দর্শক কোন গান রিকুয়েস্ট বা ডেডিকেশান না করলে প্লে লিস্ট থেকে গান ধারাবাহিক ভাবে গান চলতে থাকবে।
নেক্সট সং
গান চলাকালীন সময় স্ক্রিনের ছোট একটি অংশে পরবর্তী গানের নাম ও ভিডিও প্রদর্শন করবে। যা Songeet Bangla ও 9xm চ্যানেলে ব্যাবহার করা হয়।
এল শেপ অ্যাড
বাংলাদেশের মাছরাঙ্গা টিভি/GTV টিভি/সময় টিভি বা ভারতীয় স্পোর্টস চ্যানেল SET MAX/ STAR SPORTS/ STAR CRICKET এর মত ব্রডকাস্টিং চলাকালীন সময় ভার্টীকেল ফ্ল্যাশ অ্যাড নির্দিষ্ট সময় পর পর সয়ংক্রিয় ভাবে প্রদর্শন করা যাবে।
ভিডিও অ্যাডঃ
সিডিউল অ্যাডঃ iCable Player© ব্যাবহারকারী তার পছন্দমত সময় ও তারিখ অনুযায়ী ফুল স্ক্রীন ভিডিও অ্যাড চালাতে পারবে।এতে ব্যাবহারকারী এক সপ্তাহ/এক মাস/ছয় মাসের বা যে কোন সময় পর্যন্ত সিডিউল সেট করতে পারবে যা সেট করা সময় ও তারিখ অনুযায়ী সয়ংক্রীয় ভাবে চালো হবে।
উল্লেখ্য যে, সিডিউল অ্যাড চলাকালিন অবস্থায় ভারতীয় টিভি চ্যানেল গুলোর মত বেক ইন (BACK IN) সময় প্রদর্শিত হবে।
ম্যানুয়েল অ্যাডঃ ব্রডকাস্টিং চলাকালিন অবস্থায় ব্যাবহারকারী একটি সেট করা সময় পর পর ধারাবাহিক ভাবে ফুল স্ক্রীন ভিডিও অ্যাড চালাতে পারবে।
ফ্ল্যাশ স্ক্রলার অ্যাডঃ
iCable Player© ব্যাবহারকারী ফ্ল্যাশ এ তৈরিকৃত অ্যাড ভিডিও স্ক্রীন এর নিচের অংশে ফ্ল্যাশ স্ক্রলার অ্যাড যত গুলি সংখ্যক ধারাবাহিক ভাবে একটার পর একটা প্রদর্শন করতে পারবে।
ইমেজ স্ক্রলের অ্যাডঃ
iCable Player© ব্যাবহারকারী jpeg/jpg/wmf ফরমেটের ইমেজ যতগুলো সংখ্যক প্রয়োজন ধারাবাহিক ভাবে  ব্রেকিং নিউজ স্ক্রলার হিসাবে স্ক্রীনে প্রদর্শন করতে পারবে।
লগোঃ
iCable Player© এ চ্যানেল লগো হিসাবে তিন ধরনের লগো ব্যাবহার করতে পারবে।যেমনঃ ১। ফ্ল্যাশ লগো ২। জিফ লগো ৩। পিকচার লগো
তা ছাড়াও রয়েছে ফেস্টিভ্যাল লগো,স্পেসিয়াল লগো, এক্সট্রা লগো যা প্রয়োজন অনুযায়ী ব্যাবহার করা যেতে পারে।
পিপ অ্যাডঃ
পিপ অ্যাড হচ্চে ভিডিও অ্যাড যা ভিডিও স্ক্রীনে ছোট আকারে প্রদর্শিত হয়। অর্থাৎ মূল ভিডিও স্ক্রীনে গান/মুভী চলে পাশাপাশি ছোট ভিডিও স্ক্রীনে পিপ ভিডিও অ্যাড ও প্রদর্শিত হয়।
পিপ ভিডিও অ্যাড এ যত গুলি সংখ্যক ভিডিও অ্যাড ধারাবাহিক ভাবে একটার পর একটা প্রদর্শিত করা যায়।
লাইভ টিভিঃ
iCable Player© এ চ্যানেলের অন্যান্য ফিচার সহ পিসির সাথে ক্যামেরা সংযোক্ত করে লাইভ টেলিকাস্ট সম্প্রচার করা ।
লাইভ ক্রিকেট স্কোরঃ
iCable Player© এ পিসির সাথে ইন্টারনেট মডেম সংযোক্ত করে লাইভ ক্রিকেট স্কোর প্রদর্শন করা যায়।

Update Details Of iCable Player at April 2014
স্পট ফ্লাশ(টাইম ফ্লাশ)ঃ ব্যবহারকারি এক/একাধিক ফ্ল্যাশ পছন্দমত সময় পর পর স্ক্রিনে প্রদর্শন করতে পারবে।উল্লেখ্য যে, স্পট ফ্লাশ স্ক্রিনে ১০ সেকেন্ড স্থায়ী হবে এটি যে কোন সাইজের এবং ট্রান্সপারেন্ট/নন ট্রান্সপারেন্ট করা যাবে। SONY TV, NATIONAL GEGRAPHY, SAT MAX ও অন্যান্য ভারতীয় চ্যানেল এই ফিচারটি ব্যবহার করে থাকে।
স্পট লগো(টাইম লগো)ঃ ব্যবহারকারি এক/একাধিক ফ্ল্যাশ লগো পছন্দমত সময় পর পর স্ক্রিনে প্রদর্শন করতে পারবে।উল্লেখ্য যে, স্পট লগো স্ক্রিনে ১০ সেকেন্ড স্থায়ী হবে এটি যে কোন সাইজের এবং ট্রান্সপারেন্ট/নন ট্রান্সপারেন্ট করা যাবে। SONY TV, NATIONAL GEGRAPHY, SAT MAX ও অন্যান্য ভারতীয় চ্যানেল এই ফিচারটি ব্যবহার করে থাকে।
ইভেন্ট কাউন্ট ডাউনঃ যে কোন সিডিউল মুভি, লাইভ রিকয়েস্ট/ডেডিকেসান এর জন্য কাউন্ট ডাউন ফ্ল্যাশ টাইমার সেট করা যাবে।যাতে ইভেন্ট কাউন্ট ডাউন ফ্লাশের টাইম সয়ংক্রিয়ভাভাবে ১ সেকেন্ড করে কমতে থাকবে এবং কাঙ্ক্ষিত প্রোগ্রাম চালো হলে ইভেন্ট কাউন্ট ডাউন টাইমেরটি বন্ধ হয়ে যাবে। এই ফিচারটি সাধারানত বিশেষ প্রোগ্রাম এর ক্ষেত্রে ব্যবহার হয়ে থাকে SONY TV, NATIONAL GEGRAPHY, SAT MAX ও অন্যান্য ভারতীয় চ্যানেল এই ফিচারটি ব্যবহার করে থাকে।
ফেস্টিভাল ডেইট কাউন্ট ডাউনঃ যে কোন বিশেষ দিন এর জন্য ফেস্টিভাল ডেইট কাউন্ট ডাউন ফ্লাশ সেট করা যাবে।যাতে ফেস্টিভাল ডেইট কাউন্ট ডাউন ফ্লাশের দিল সয়ংক্রিয়ভাভাবে ১ দিন করে কমতে থাকবে এবং কাঙ্ক্ষিত ফেস্টিভাল ডেইট আসলে চালো ফেস্টিভাল ডেইট কাউন্ট ডাউনটি বন্ধ হয়ে যাবে। ফেস্টিভাল ডেইট কাউন্ট ডাউনটি ঈদুল আযহা, ঈদুল ফিতর, বিভিন্ন পুজা, নতুন বছর ক্ষেত্রে ব্যবহার করা হয়ে থাকে।
এই ফিচারটি সাধারানত বিশেষ প্রোগ্রাম এর ক্ষেত্রে ব্যবহার হয়ে থাকে SONY TV, NATIONAL GEGRAPHY,STAR JOLSHA ও অন্যান্য ভারতীয় চ্যানেল এই ফিচারটি ব্যবহার করে থাকে।
কুইক টেক্সট বাংলাঃ এই অপশনে ব্যবহারকারী ফ্ল্যাশ তৈরী করা ছাড়া সরাসরী এন্ট্রি স্ক্রিনে বাংলা টাইপ করে এক/একাধিক টেক্সট স্ক্রিনে স্ক্রলার হিসাবে প্রদর্শন করতে পারবে।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Responsive Ads Here

Pages